,

পাবনায় স্ত্রীর অধিকার পেতে অনশনে কলেজছাত্রী

পাবনা প্রতিনিধি: স্ত্রীর অধিকার পেতে কথিত স্বামীর বাড়িতে অনশনে বসেছেন এক কলেজছাত্রী (২০)। তাকে স্ত্রী হিসেবে স্বীকৃতি না দিলে আত্মহত্যার হুমকি দেন ওই তরুণী। তিনি ঢাকা উমেন্স কলেজের অনার্সের ছাত্রী।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে পাবনার সাঁথিয়ায় এ ঘটনা ঘটে।

এ দিকে, ঘটনার পর থেকে কথিত স্বামী মো. রনি (২৫) পলাতক রয়েছেন। রনি ওই গ্রামের প্রয়াত অধ্যাপক আকমল হোসেনের ছেলে।

ওই ছাত্রী জানায়, গত প্রায় ১ বছর ধরে তাদের মধ্যে প্রেম চলে। এর মধ্যে গত ৪ জুলাই শাহিদুল নামে স্থানীয় এক মাওলানা রেজিষ্ট্রি পরে করার শর্তে তাদের বিয়ে পড়ান। এরপর থেকে তারা স্বামী-স্ত্রী হিসেবে মেলামেশা করতে থাকেন। রনির পরিবার কিছুদিন আগে এ বিষয়টি জানার পর এ বিয়ে মেনে নেয়নি। এর পর থেকে পরিবারের লোকজনের কথামত তার স্বামী তার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়।

ওই ছাত্রী আরও জানান, কোনো উপায় না পেয়ে মঙ্গলবার দুপুর থেকে রনির বাড়িতে আমরণ অনশন করছেন তিনি। তিনি জানান, ‘আমাকে স্ত্রীর অধিকার দিতে হবে নয়তো আমি এখানেই আত্মহত্যা করবো।’

অপরদিকে বিয়ে পড়ানো মাওলানা শাহিদুল ইসলামের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি তাদের বিয়ের বিষয়টি স্বীকার করে জানান, ছেলে রনির অনুরোধে কাবিন পরে করার শর্তে তাদের বিয়ে পড়িয়ে দেন তিনি।

কথিত স্বামী রনি বাড়ি থেকে পালিয়ে যাওয়ায় ও তার মোবাইল ফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

রনির মা বলেন, ‘আমি আমার পরিবারের অন্যান্যদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেব।’

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, তার কাছে ছেলে বা মেয়ে পক্ষের কেউ কোনো অভিযোগ এ পর্যন্ত দেননি। অভিযোগ পেলে মেয়েটির নিরাপত্তা দেওয়া বা অন্যান্য আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর